ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন | ৫০০+ ভালবাসার রোমান্টিক ক্যাপশন 

💖💖ফেসবুকে পোস্ট করার জন্য রোমান্টিক প্রেমের ক্যাপশন | ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন রোমান্টিক💖💖

  • 💖খুব নিশিতে কষ্ট হলে , মাথা রেখ চাঁদের কোলে , তবুও যদি কষ্ট থাকে চোখ রেখ আমার চোখে । কষ্ট রেখোনা বুকের মাঝে পাঠিয়ে দিও আমার কাছে । 💖
  • 💖পুরো পৃথিবীকে ব্রেকআপ দিবো। শুধু একবার বল,ভালোবাসিস আমায়? প্লীজ বল পেত্নি।💖
  • 💖যতই বেশি ভালোবাসি ততই নতুন লাগে, তোমার জন্য মনে আমার ভালোবাসা জাগে।💖
  • 💖কেনো জানো আমি তোমাকে এত বিশ্বাস করি? কারন তুমি আমার জান আর জান দেহর সাথে কখনো ধোকা দেই না।💖
  • 💖এক জীবনে শেষ হবেনা আমার ভালোবাসা, হাজার জনম চাই গো আমি এই তো আমার মনের আশা। তোমায় পেয়ে ধন্য আমি ধন্য আমার হলো আমার প্রান, তোমার তরে গেয়ে যাবো ভালোবাসার গান।💖
  • 💖তোমার জন্যই হলাম আমি প্রেমো রাজ্যের রানী, ভালোবাসা দিয়ে আমায় নিলে তুমি কিনি।🥰
  • স্বর্গ সুখে সুখী আমি তোমায় পেয়ে কাছে, ভালোবাসায় ভালোবেসে আর কি বলো আছে? দিন রজনী তোমায় ভেবে পুলকিত হই, একলা মনে তোমার সনে মনের কথা কই।
  • মন যে আমার পাগলা হরিন ছুটে বেড়ায় শুধু, তোমার কাছে বাঁধা আছি করেছো কি জাদু। এমন প্রেমের বাঁধন দিতে কজন পারে বলো, তুমি যে মোর প্রেমের রসিক প্রেমের সুধা ঢালো।
  • এতো ভালোবাসো আমায় মিছে ভেবে মরি, কি দিয়ে তা শোধ করিবো ভালোবাসা তারি। কল্পলোকের নও রাজার নও আসল মনের রাজা, তুমি আমার মনের রাজা মি তোমার প্রজা।
  • সারাজীবন এমনি করেই পাশে থেকো প্রিয়, একই সাথে মরবো দুজন আমায় সাথে নিও।
  • প্রেমিকা কে খুশি করার মেসেজ, ভালোবাসার মানুষকে খুশি করার মেসেজ, বউকে খুশি করার মেসেজ, মনের কথা , প্রেমের এস এম এস , ভালবাসার ছন্দ, প্রেমের ছন্দ , ভালোবাসার কবিতা।
  • “শুধুমাত্র তোমার হাসিটা দেখার জন্য কয়েক হাজার বছর এক নিমিষেই বেঁচে থাকা যায়। হোক সে হাসির কারণ অন্য কেউ,,, তবু তোমাকে ভালোবাসি”
  • “তোমাকে ভেবে পৃথিবী আমার অদেখা তবু একে যাই আমার ভেতর শুধু তুমি আর তো কিছু পায়নি ঠাই!”
  • প্রেমে বিরহ আসবে। এটা চিরন্তর সত্য।আর যদি এর অন্যথা ঘটে তবে তা প্রেম নয় অন্য কিছু।
  • নরমাল হাতের সুইট লেখে | বন্ধু আমি ভেরী একা | চাঁদের গাঁয়ে জোসনা মাখা, মোনটা আমার ভিষন ফাকা| ফাকা মোনটা পূরণ কর, একটু আমায় স্বরন কর|
  • খুঁজিনি কারো মনতোমার মন পাবো বলে!!ধরিনি কারো হাততোমার হাত ধরবো বলে!!হাঁটিনি কারো সাথেতোমার সাথে হাঁটবো বলে!!বাসিনি কাউকে ভালতোমাকে বাসবো বলে!!
  • তোমার আমার ভাবনা, তুমি আমার ভালোবাসা তোমাকে সারাটা জীবন পথ চলতে চাই এই তো আমার মনের ছোট্ট আশা।
  • প্রেম হলো সরল অংকের মত।সরল অংকে যেমন যোগ, বিয়োগ, গুন, ভাগ ও বন্দনী থাকে, তেমনি প্রেমেও থাকে হাসি-ট্টাটা, মান-অভিমান, বিরহ-বিচ্ছেদ, অনাবিল সুখ আর না পাওয়ার সিমাহীন বেদনা
  • ৭ ফেব্রুয়ারি= রোজ ডে।৮ ফেব্রুয়ারি= প্রপোস ডে।৯ ফেব্রুয়ারি= চকলেট ডে।১০ ফেব্রুয়ারি= টেডি ডে।১১ ফেব্রুয়ারি= প্রমিস ডে।১২ ফেব্রুয়ারি=hug Day.১৩ ফেব্রুয়ারি= কিস ডে।১৪ ফেব্রুয়ারি= হ্যাপি ভেলেন্টাইনস ডে.
  • ভালোবাসা হল প্রজাপতির মত। যদি শক্ত করে ধর মরে যাবে! যদি হালকা করে ধর উড়ে যাবে আর যদি যত্ন করে ধর কাছে রবে…
  • জীবন এক বিরক্তিকর অধ্যায়। তবুও পরবর্তী পরিচ্ছেদে তুমি আছ ভেবে পাতা উল্টাই।
  • দুষ্টমি নয় Reallyফাজলামি নয় Seriusly ধোকা নয় Sotti হিষ্টরি নয় Bastobota অন্য কাউকে নয় 2mak বলছি-I LOVE U
  • আমি যদি রাবার হতাম তোমার জীবনের সব কষ্ট গুলো মুছে দিতাম………. . আর যদি পেন্সিল হতাম তোমার জীবনের সুখ গুলো সুন্দর ভাবে লিখে দিতাম…….
  • ভুল তোমার ছিলো তুমি বুঝতে পারোনি, রাগ আমারও ছিলো কিন্তু আমি দেখায় নি। ভুলে যেতে আমিও পারতাম, কিন্তু চেষ্টা করিনি, কারণ ভুলে যাওয়ার জন্য ভালোবাসিনি।
  • ভালোবাসার অর্থ কি? বলতে পারিস?? ভালোবাসার অর্থ যদি হয় সারাদিন তোকে মিস করা তাহলে ভালোবাসি তোকে…!! ভালোবাসার অর্থ যদি হয় চোখ বুজলেই তোর মুখটি আকাশের মতো ভেসে উঠা তাহলে ভালোবাসি তোকে…!! ভালোবাসার অর্থ যদি হয় সারাক্ষণ তোর স্মৃতিতে ডুবে থাকা তাহলে ভালোবাসি তোকে……!!
  • তুমি এলে চাঁদ আধারে লুকায় তুমি এলে ফুল কলি থেকে যায় তুমি এলে রংধনু হয়ে যায় স্লান তুমি এলে এ দেহে ফিরে আসে প্রাণ
  • হৃদযের সীমানায় রেখেছি যারে, হয়নি বলা আজো ভালবাসি তারে। ভালবাসি বলতে গিয়ে ফিরে ফিরে আসি। কি করে বুঝাবো তারে আমি কতটা ভালোবাসি?
ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন
ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন

💖প্রেমের রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস 💖 ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন

❏ তোমাকে ভালোবাসা যদি পাগলামি হয়ে থাকে, তবে তোমাকে না পাওয়া পর্যন্ত আমি সেই পাগলামি করে যাবে। তাতে যদি আমার প্রতি তোমার অভিমান হয়, তবে ভেবে নিও ভালোবাসা এভাবেই হয়।

❏ জীবনকে খুজতে গিয়ে তোমাকে পেয়েছি, নিজেকে ভালবাসতে গিয়ে তোমার প্রেমে পড়েছি, জানতাম না কাকে বলে ভালো ভালবাসা, শিখিয়েছ তুমি।

❏ মানুষের সবচেয়ে বড় দুর্বলতা হলো ভালবাসা, যার মধ্যে ভালোবাসা নেই তার কোনো দুর্বলতাও নেই, ভালোবাসার জন্য মানুষ সবকিছু ছেড়ে দেয়। আর সেই ভালোবাসা তার জন্য কাল হয়ে দাড়ায়!!

❏ বুঝবে একদিন তুমি, আমি তোমাকে কতটা ভালোবাসি। সেই দিন হয়তো আমি হারিয়ে যাবো ঐ দুরে নিল আকাশে তারার মাঝে। বুঝবে একদিন তুমি, আমি তোমাকে কতটা মিছ করি, সেই দিন হয়তো আমি হারিয়ে যাবো ঐ মরুভুমির বালির মাঝে। বুঝবে একদিন তুমি, আমি তোমাকে ছাড়া কতটা একা একা থাকি, সেই দিন হয়তো আমি থাকবনা এই পৃথিবীতে, হারিয়ে যাবো ঐ মাটির ছোট্ট ছোট্ট কনায়।

❏ যতো ভালবাসা পেয়েছি তোমার কাছ থেকে। দুষ্ট এই মন চায় আরো বেশি পেতে। কি জানি, তোমার মধ্যে কি আছে, কেনো যে এ মন চায় তোমাকে আরো বেশি করে কাছে পেতে।

❏ ভালোবাসা দুটি হৃদয়ের মাঝে সেতু বন্ধন। পৃথিবীতে বেঁচে থাকা নির্ভর করে যদি সে জীবনের মাঝে ভালোবাসা বিদ্যামান থাকে।

❏ পৃথিবীতে দুজন মানুষকে খুব বেশি ভালোবাসা উচিত। একজন হলো- যে তোমাকে জন্ম দিয়েছে, আরেকজন হলো-যাকে পাওয়ার জন্য তোমার জন্ম হয়েছে।

❏ তুমি বলেছিলে পৃথিবীর সব বদলে গেলেও বদলাবে না তুমি। সে কথা বোকার মত বিশ্বাস করেছিলাম আমি। আজ পৃথিবীর সব কিছু ঠিক আছে কিন্তু বদলে গেছ তুমি।

❏ কষ্ট ছাড়া কেউ অশ্রু ঝরাতে পারে না, ভালবাসা ছাড়া কোন সম্পর্ক তৈরি হয় না। জীবনে একটা কথা মনে রেখো, কাউকে কাঁদিয়ে নিজের স্বপ্ন সাজানো যায় না।

❏ কখনো যদি শূন্যতার সীমা খুঁজে না পাও, তবে আমায় অনুভব করো, পথ হয়ে খুজে নেব তোমায়, যদি কষ্টের বিষাক্ততায় চোখ ভিজে যায়, আমায় ডেকো জল মুছে দেবো আমি, যদি কখনো নিরবতার নিস্তব্ধে একাকীত্ব অনুভব করো, তবে তুমি জানিয়ে দিও, সব কিছু বিসর্জন দিয়ে ছুটে আসবো আমি।

❏ ভালোবাসা মানে, একটা রাত না হয় না ঘুমিয়েই কাটালাম তাতে কি? প্রত্যেক প্রহরে আমি তোমার কথা ভেবেই জাগি!

❏ প্রেম মানে হৃদয়ের টান, প্রেম মানে একটু অভিমান, দুটি পাখির একটি নীড়, একটি নদীর দুটি তীর, দুটি মনের একটি আশা তার নাম ভালোবাসা।

❏ আমি তাকেই ভালবাসি, যে আমাকে বিশ্বাস করে। আমি তাকেই বিশ্বাস করি, যে আমাকে বুঝে।

❏ যদি ভালোবাসা বিশেষ কিছুর উপর নির্ভর করে গড়ে ওঠে, তাহলে সেই বিশেষ কিছু হারিয়ে গেলে ভালবাসাও হারিয়ে যায়! কিন্তু যে ভালোবাসা কোন কিছুর উপর নির্ভর করেনা, সেটাই চির জীবনের জন্য থেকে যায়। এটাকেই হয়ত বলে ”স্বার্থহীন ভালবাসা”।

❏ ভালোবাসা মানে তুমি কতবার “ভালোবাসি’’ বলতে পারো তা নয়, ভালোবাসা হলো তুমি কতবার “তোমাকে ভালোবাসি’’ কথাটি প্রমান করতে পারো।

❏ আমার ভালোবাসা সেদিন সার্থক হবে, যে দিন ভালোবাসার মানুষটি এক ফোটা চোখের জল ফেলে বলবে, আমি শুধু তোমাকেই ভালোবাসি।

❏ জানি না ভালোবাসার আলাদা আলাদা নিয়ম আছে কিনা? তবে আমি কোন নিয়মে তোমাকে ভালবেসেছি তাও জানিনা, শুধু এই টুকু জানি, আমি তোমাকে অনেক অনেক ভালোবাসি।

❏ মানুষের মাঝে আছে মন, মনের মাঝে প্রেম, প্রেমের মাঝে জীবন, জীবনের মাঝে আশা, আশার মাঝে ভালবাসা, আর সেই ভালোবাসার মাঝে শুধুই তুমি!!!

❏ তোমাকে ভালবাসা আমার দুর্বলতা নয়। এটি আমার বৃহত্তম শক্তি এবং আমার সবচেয়ে বড় আত্মবিশ্বাস। যদি পাশে থাকো তাহলে সবকিছুই জয় করে নিবো!

❏ কাউকে দূর থেকে ভালবাসাই সব থেকে পবিত্র ভালোবাসা। কারন এ ভালবাসায় কোন রকম অপবিত্রতা থাকে না, কোন শারিরীক চাহিদা থাকে না। শুধু নীরব কিছু অভিমান থাকে, যা কখনো কেউ ভাঙায় না।

❏ এই পৃথিবীর কোনও কিছুই আমাকে তোমার কথা চিন্তা করতে বাধা দিতে পারে না। আমার হৃদয়ে তোমর স্থানটি এই পৃথিবীতে কেউ নিতে পারে না!

❏ আমি হয়তোবা সত্যটা তোমাকে বলতে পারব না। সত্য কথাটি হলো, তুমি শুধু আমার প্রিয় একজন নন। তুমি আমার একমাত্র, আমার প্রথম এবং আমার শেষ ভালোবাসা।

❏ আমরা একে অপরের সাথে যত বেশি সময় কাটাচ্ছি, ততই আমি তোমার প্রেমে পড়ছি। আমি জীবনে যা কিছু চাই তাই তুমি!

❏ আমাদের সম্পর্ক টম এবং জেরির মতো। আমরা একে অপরকে জ্বালাতন করি, একে অপরকে তাড়া করি, একে অপরের সাথে রাগ করি, একে অপরকে বিরক্ত করি কিন্তু আমরা একে অপরকে ছাড়া বাঁচতে পারি না।

❏ ভালবাসার মানুষ যতই দূরে থাকুক না কেন, কখনো মনে হবে না সে দূরে আছে, যদি সে অনুভবে মিশে থাকে। ভালবাসা মানে আবেগের পাগলামি, ভালবাসা মানে কিছুটা দুষ্টামি। ভালবাসা মানে শুধু কল্পনাতে ডুবে থাকা, ভালবাসা মানে অন্যের মাঝে নিজের ছায়া দেখা।

❏ হৃদযের সীমানায় রেখেছি যারে, হয়নি বলা আজো ভালবাসি তারে। ভালবাসি বলতে গিয়ে ফিরে ফিরে আশি। কি করে বুঝাবো তারে আমি কতটা ভালোবাসি?

❏ শুধুমাত্র তোমার হাসিটা দেখার জন্যে কয়েক হাজার বছর এক নিমিষেই বেঁচে থাকা যায়। হোক সে হাসির কারন অন্য কেউ,তবুও।

❏ ভালোবাসা কোন কিছু দেখে হয় না, ভেবে চিন্তে হয় না, ভালোবাসা এমনিতেই হয়ে যায়। কোন কিছু দেখে ভালোবাসা হলে সেটা ভালোবাসা না, ভালোলাগা।

❏ একটা মেয়ে একটি ছেলেকে যত বেশি ভালোবাসে, তার চোখের দিকে তাকাতে সে তত বেশী লজ্জা বোধ করে। আর একটা ছেলে একটা মেয়েকে যত বেশি ভালোবাসে, তার বেশি সে তার ভালোবাসার মানুষটিকে হারানোর ভয়ে ভিত থাকে।

❏ তোমায় আমি বলতে চাই, তুমি ছাড়া প্রিয় আর কেহ নাই। ভালবাসি শুধু তোমায় আমি, জনম জনম ভালবাসতে চাই। জানাতে চাই- তোমায় আমিএ হৃদয়ে

💖ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন💖

ব্যাথার ভিড়ে সবাই একা বুকের মাঝে আছড়ে পড়ে ঢেউ , যন্ত্রনারা সব একই আছে শুধু আগলে রাখে না কেউ ।

ঝগড়া ঝাটি বন্ধ করে , চুপটি করে শোনো রাগলে তোমায় দারুন লাগে , অভিমান হয়না কোন ।

মন কেমনের হিসেব – নিকেশ রাত বাড়লেই করি , সারাদিন বেশ বেঁচেই থাকি রাত বাড়লেই মরি ।

একের পর এক ভাঙলো সেতু টের পেলো না সে তো … সত্যি যদি যাওয়ার হতো , বলে দেয়াই যেতো ।

একটুতেই অভিমান করি তুই ভালোবাসিস বলে, অকারণে রাগ ভাঙাতে তুই কাছে আসিস চলে ।

কান্না লুকিয়ে যে মিথ্যে হাসি হাসে ঠোঁট , কাছের মানুষই দেয় বিশ্বাস হারানোর প্ৰথম চোট।

নিজের কাছে অপরাধী সেও লুকিয়ে রাখে আয়না , চোখের দিকে চোখ রেখে কখনও মিথ্যে বলা যায়না ।

কখনো যদি দেখা হয় , তোমার গলির বাঁকে মুখ ঘুরিয়ে চলে যেও, দেখোনা ফিরে তাকে ।

থাকুক নিজের বলতে এমন একটা মানুষ কোন পরিস্থিতির চাপেও যে হাত ছাড়বে না কক্ষনো ।

প্রেমিকার শরীর ডুবে গেলে মৃত্যু ভেঙে গেলে প্রেম আর থেকে গেলে ভালোবাসা ।

মাঝপথে হাত ছাড়লো কজন হয়নি আমার লোক গোনা – থাকার যে , সে এমনি থাকে – হারায় যারা যোগ্য না ।

যদি পারো রেখে দিও যদি পারো জুড়ে নিও সব , ছেড়ে যাওয়া ভীষণ সহজ ধরে রাখা টাই অসম্ভব ।

ভাঙছে রোজ মনের ঘর টেরটি পায়নি কিচ্ছু কেহ একাকীত্ব সঙ্গী যাদের অভিনয়ে পটু জীবন্ত মৃতদেহ ।

ঘেন্না করা সহজ বড্ড ভালোবাসা নয় , ছেড়ে যাওয়া সহজ খুব আগলে রাখা নয় ।

প্রেম তো অনেকেই করে কজন আর ভালোবাসে , সম্পর্কে তো সবাই থাকে কতজন আর কাছে আসে ।

তোমার প্রতিটা কথাই আমার হাসিমুকজের কারণ ��

তুমি যদি অভিমান করো আমারও হয় কষ্ট, রাগ ভাঙতে গিফট লাগেনা, আদরটুকুই যথেষ্ট ।

বিশ্বাস করো কথাটা শুনলে মনে পড়ে যায় তাকে , প্রতিশ্রুতি দিয়ে গিয়ে আজ সে অন্যের ঘরে থাকে ।

ভুল করবে বারেবারে তবুও ফিরিয়ে নেবো আবার – কারণ ,তোমার মতো রাজকন্যা ভাগ্যে থাকেনা সবার …

কাছে এসো , পাশে বসো আসব না আমি বারবার , জড়িয়ে ধরো আদর করো মেটাও সব আবদার ।

মাঝে মাঝেই মন খারাপ তোমার অনেক অনেক রাগ , কপালে একটা হামি আর ক্যাডবেরিটা ডিউ থাক ..

ইগো নিয়েই থেকো তুমি বলব না কিছু প্রিয় । যেখানেই থেকো , ভালো থেকো – আর নিজের যত্ন নিও ।

ভালোবাসা ও হার মেনে যায় অভিমান আর ইগোর কাছে, প্রেম মানেই ভালোবাসা না প্রথম প্রেমিক বুঝিয়ে গেছে …

আবার যেদিন আসবে ফিরে ভালোবাসি আর বলবো না আমার হৃদয় জখম হলেও শুধু তোমার কাছে গলবো না ..

তুমি আমার ভালোবাসা, তুমি আমার প্রান, তুমি আমার একলা মনের মিষ্টি অভিমান । তুমি আমার চোখের ভিতর আছো বৃষ্টি হয়ে, ধরার বুকে বৃষ্টি হলে তোমায় মনে পড়ে, আজ খুব বেশী মনে পড়ছে তোমাকে, জানি ঘুম হবে না রাতে ।

আমি প্রজাপতি হলে, তোমার কাছে উড়ে যেতাম । গোলাপ হলে তোমায় খোঁপায় নিড় রচনা করতাম । আর মেহেদি পাতার রং হলে, তোমার হাত ধরে রাখতাম ।

খুঁজে দেখো মনের মাঝে আমি আছি স্বপ্নের সাঁজে, তোমার ওই চোখের তারায় হাজার স্বপ্ন এসে দাঁড়ায়, সুখের সেই স্বপ্নের মাঝে, পাবে তুমি আমায় ।

তুমি আমার অন্ধকারের আলো, মিষ্টি ঝরে কানের দুলে রোদ মাখানো সকাল জমে, তুমি আমায় বাসো ভালো ।

যদি মন কাঁদে আমি আসবো বরষা হয়ে, যদি মন হাসে আসবো চাঁদ হয়ে, যদি মন উড়ে, আমি আসবো পাখি হয়ে, যদি মন খোঁজে আমি আসবো… খুজেই দেখনা !

তুমি আছো বলে মন ফুরফুরে, সঙ্গে চিপস কুরকুরে। তুমি হাঁসো বলে বৃষ্টি রিমঝিম, কখনো পেপসি, কখনো আইসক্রিম। তুমি বন্ধু বলে এত পাগলামি, বন্ধু তুমি বড়ই হারামি।

হাজার তারা চাই না আমি, একটা চাঁদ চাই। হাজার ফুল চাই না আমি, একটা গোলাপ চাই। হাজার জনম চাই না আমি, একটা জনম চাই, সেই জনমে যেন শুধু তোমায় আমি পাই।

**তোর জন্য আনতে পারি আকাশ থেকে তারা, তুই বললে বাঁচতে পারি অক্সিজেন ছাড়া। পৃথিবীকে লুটাতে পারি বন্ধু তোরই পায়, এবার তুই বল, এভাবে আর কতো মিথ্যে বলা যায়…!!!**

**জীবনটা ধরো সাগর, আর হৃদয় তার তীর। তুমি হলে সাগর। তোমার সাগরে অনেক ঢেউ থাকতে পারে তবে ব্যাপার হলো সবগুলো ঢেউ কি তীর স্পর্শ করতে পারে…???**

**জানিনা তুমি কে, আর কেনই বা ডাকি তোমায় আমি। তোমার জন্য নিশি জাগি আর একলাই বসে থাকি, তুমিতো অদেখা সেই স্বপ্ন, তুমি আমার কল্পনার রাজকুমারী।**

**একটা সত্যিকারের ভালোবাসা, একটা অসহায় জীবনকে নতুন করে রূপ দিতে পারে, আবার একটি মিথ্যে ভালোবাসা একটা সুন্দর জীবনকে ধ্বংস করে দিতে পারে।**

**ফুল যদি পারে ভালোবাসা শিখাতে, চাঁদ যদি পারে রাতকে জাগাতে, মেঘ যদি পারে বৃষ্টি ঝরাতে, তুমি কি পারবেনা শত কষ্টের মাঝে আমাকে ভালোবাসতে…???**

**ভালোবাসা দুটি হৃদয়ের মাঝে সেতু বন্ধন। পৃথিবীতে বেঁচে থাকা নির্ভর করে যদি সেই ভালোবাসা জীবনের মধ্যে বিদ্যমান থাকে।**

**ঘর সাজাবো আলো দিয়ে, মন সাজাবো প্রেম দিয়ে, চোখ সাজাবো স্বপ্ন দিয়ে, হাত সাজাবো মেহেন্দি দিয়ে, আর তোমায় সাজাবো আমি, আমার ভালোবাসা দিয়ে…**

**কতো সুন্দর তুমি, প্রেমে পড়েছি আমি, সুন্দর তোমার মন, ভালোবেসে হারাব দুজন। মায়াবী তোমার আখি, দিওনা আমায় ফাঁকি। সুন্দর তোমার হাসি, আমি তোমায় ভালোবাসি।**

**মনের মতো ঘোরার সময় সঙ্গী যদি পাই। ঘুরবো পথে লয়ে তারে, তোমারে জানাই।**

**ভালোবাসা যদি হয় দামি, তবে কেন ভালোবাসার জন্য ঝরে চোখের পানি ? ভালোবাসা যদি হয় জীবনের নাম, তবে কেন অকালে ঝরে যায় হাজারো মানুষের প্রাণ…**

**জীবন হলো জলের নৌকা, কখনো সুখের পাল তুলে, কখনো দুঃখের স্রোতে ভাসে, কখনো ছুটে যায় ভালোবাসার টানে, কখনো থেমে যায় অজানা অভিমানে।**

**মনের নীল খামে, প্রথম চিঠি তোমার নামে। তাও আবার মনে মনে, পাঠিয়েছি মোবাইল ফোনে। পরে দেখো শেষ লাইন, মিস করছি তোমায়…**

**বিয়ের পর দু’জনাতে যাবো হানিমুনে। সেখানেতে মনের কথা, কইবো মনে প্রাণে।**

**পথের পানে চেয়ে চেয়ে দিন কেটে যায়। কখন তুমি আসবে ওগো, বলো না আমায়…**

**কত স্বপন দেখছি আমি, তোমায় নিয়ে মনে। কি যে হবে পরিণামে, ভাবছি সারাক্ষনে।**

**তোমার সাথে দেখা আমার, বহুদিনের পরে। কেমন ছিল এতদিন, তুমি আমায় ছেড়ে…**

**গোলাপ যায় শুকিয়ে, চাঁদ যায় লুকিয়ে। দিন যায় ফুরিয়ে, পাখিরা যায় উড়িয়ে। কথা দিলাম বন্ধু তোমায় দেবো না আমি হারিয়ে। যদি রাখো তোমার হৃদয়ে, থাকবো আমি তোমার হয়ে…**

**সত্যি করে বলো দেখি, একটা কথা মোরে। বিয়ের পর মারবে নাতো, আমায় ধরে ধরে।**

**টানছো কেন আঁচল ধরে, সবাই দেখে নেবে। বিয়ের পরে আমায় তুমি, আপন করে পাবে।**

**তোমার চিঠি পরতো যদি, আমার বাবার হাতে। ঘরের বাইরে আমাকে আর দিত নাকো যেতে।**

**এবার তুমি রাগ করো না, করো নাকো ভঙ্গি। আজই তোমায় নিয়ে যাবো, দেখতে অমরসঙ্গী।**

**তোমায় আমি ভালোবাসি, বলতে পাই লাজ। মনে বহু সাহস ভরে, চিঠি দিলাম আজ।**

**মনের মতো ঘোরার সময় সঙ্গী যদি পাই। ঘুরবো পথে লয়ে তারে, তোমারে জানাই।**

**রূপের তুলনা নাইকো তোমার, তুমি যে অপরুপা। কিছুতেই তো যায়না ভোলা, ক্ষনিকের সেই দেখা।**

**তোমার মুখে মিষ্টি হাসি, ভুলতে পারি নাই। তাইতো আমি তোমার আশায়, পথের পানে চাই।**

**তোমার আশায় বসে আছি, পথ পানে চেয়ে। আসবে কবে আমার কাছে, ওগো সোনা মেয়ে।**

**চোখে চোখে দু’জনায়, যেদিন দেখা হলো। পারলাম নাতো বলতে কিছু, অনেক বলার ছিল।**

**রাতে শুয়ে ঘুম আসে না, ভেবে তোমার কথা। কবে তুমি আসবে বলো, আমার সাথে হেথা…**

আরও পড়ুনঃ সিদরাতুল মুনতাহা নামের অর্থ কি

“ভালোবাসা জিনিসটা কোনদিনও বেঁধে রাখতে নেই। খোলা আকাশে উড়িয়ে দিতে হয়। যাতে সে অনেকটা জায়গা নিয়ে নিজেকে মেলে ধরতে পারে।” 

“প্রেমিকরা চিরকাল ফ্যা-ফ্যা করে বেড়ায়। কিন্তু লম্পটদের কখনও মেয়ের অভাব হয়না।” – সঞ্জীব চট্টোপাধ্যায়

“মা, বোন, স্ত্রী অথবা কন্যা- যে রূপেই হোক না কেন, নারীর প্রেম পুরুষের প্রেম অপেক্ষা শ্রেষ্ঠ ও পবিত্র।” – এইচ.জি.লরেন্স

“পৃথিবীর সবচেয়ে বড় দূরত্ব হলো যখন আমি তোমার সামনে থাকি, কিন্তু তুমি জানো না যে আমি তোমাকে কতোটা ভালোবাসি।” – রবীন্দ্রনাথ ঠাকুর

“খাদ্যের অভাবে মানুষ মরে না, মানুষ মরে ভালোবাসার অভাবে।” – রবীন্দ্রনাথ ঠাকুর

“হিসাব-নিকাশ করে ব্যবসা হয়, ভালোবাসা হয় না।” – সংগৃহীত

“ভালোবাসার চোখকে ফাঁকি দেওয়া যায় না।” – জন ক্রাউন

“ভালোবাসা হচ্ছে একধরনের মায়া, যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে।” – লুইস ম্যাকেন

“তোমার জন্য সকাল-দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ এবং রজনীগন্ধা।” – হেলাল হাফিজ

“তবু তোমাকে ভালোবেসে মুহূর্তের মধ্যে ফিরে এসে বুঝেছি অকূলে জেগে রয় ঘড়ির সময়ে, আর মহাকালে যেখানেই রাখি এ হৃদয়।” – জীবনানন্দ দাশ

“যদি তুমি মানুষকে বিচার করতে যাও তাহলে ভালোবাসার সময় পাবে না।” – মাদার তেরেসা

“প্রেমের অকাল মূত্যু নেই বলে শোকের মধ্যে প্রেম চিরন্তন হয়ে যায়।” – মানিক বন্দ্যোপাধ্যায়

“কেউ ভালোবাসা পেলে এমন কি সুখ ছাড়াও সে বাঁচতে পারে।” – দস্তয়েভস্কি

“বড় প্রেম শুধু কাছেই টানে না, দূরেও ঠেলে দেয়।” – শরৎচন্দ্র চট্টোপাধ্যায়

“পৃথিবীতে ভালোবাসার একটি মাত্র উপায় আছে, সেটা হল প্রতিদান পাওয়ার আশা না করে শুধু ভালোবেসে যাওয়া।” – ডেল কার্নেগী

“ভালোবাসা হচ্ছে এমন যখন কেউ আপনার হৃদয় ভেঙ্গে দেয়…আর সবচেয়ে আবাক বিষয় হচ্ছে…আপনি সেই হৃদয়ের প্রতিটি ভাঙ্গা টুকরো দিয়ে তাকে ভালবাসেন।” – সংগৃহীত

“ভালোবাসা যা দেয়, তার চেয়ে বেশী কেড়ে নেয়।” – টেনিসন

“যে ভালোবাসা পেলো না, যে কাউকে ভালোবাসতে পারলো না সংসারে তার মতো হতভাগা কেউ নেই।” – কীটস্

“কাউকে প্রচন্ডভাবে ভালোবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।” – হুমায়ূন আহমেদ

“আমরা কোনোভাবেই ভালোবাসার ওপর মূল্য নির্ধারণ করতে পারি না, কিন্তু ভালোবাসার জন্য দরকারি সব উপকরণের ওপর মূল্য নির্ধারণ করতেই হবে।” – ম্যালানি ক্লার্ক

“ঈশ্বর পৃথিবীকে ভালোবাসেন এবং তিনি আপনাকে, আমাকে পাঠিয়েছেন তার ভালোবাসা এবং সহায়তা দরিদ্রদের কাছে পৌঁছে দেওয়ার জন্য।” – মাদার তেরেসা

“ভালোবাসাকে বাঁচিয়ে রাখতে হলে চাই পরস্পর পরস্পরের প্রতি সশ্রদ্ধ মনোভাব।” – জাজিরা মাহবুব

“কাউকে ভালোবাসার জন্য কোন কারন লাগেনা। তুমি যদি ব্যাখ্যা করতে পারো কেন তাকে তুমি ভালোবাসো? তাহলে এটা কেবলি পছন্দ। কিন্তু যদি না পারো তাহলে এটাই হচ্ছে ভালোবাসা।” – সংগৃহীত

“প্রেম বাতাসের মতো, আপনি এটি দেখতে পারবেন না, তবে আপনি এটি অনুভব করতে পারেন।” – নিকোলাস স্পার্কস

“আমি তোমায় ভালোবাসি, আমৃত্যু ভালোবাসবো। আর মৃত্যূত্তর জীবন বলে যদি কিছু থাকে সেই জীবনেও ভালোবেসে যাবো তোমাকে।” – কাসান্দ্রা ক্লেয়ার

“সুন্দরীদের বোকা বোকা কথাও স্বর্গীয় বাণীর সমতুল্য।” – কৃষণ চন্দর

“ভুল ভেঙে গেলে ডাক দিও, আমি মৃত্যুর আলিঙ্গন ফেলে আত্মমগ্ন আগুন ললাটের সৌমতায় তোমার লিখে দেবো একখানা প্রিয় নাম- ভালোবাসা।” – রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

“প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পরে তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম।” – হুমায়ূন আজাদ

“যদি তুমি কারো সাথে তোমার ভাষায় কথা বল, তাহলে তার কাছে যেতে পারবে। কিন্তু যদি তার ভাষায় কথা বল, তার হৃদয়ে প্রবেশ করতে পারবে।” – নেলসন ম্যান্ডেলা

আমাদের মধ্যে সবাই সব বড় কাজ গুলো করতে পারবে তা-নয়, কিন্তু আমরা অনেক ছোট কাজ গুলো করতে পারি আমাদের অনেক বেশী ভালোবাসা দিয়ে।” – মাদার তেরেসা

1 thought on “ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন | ৫০০+ ভালবাসার রোমান্টিক ক্যাপশন ”

Leave a Reply