বিসমিল্লাহি রহমানের রহিম ‘ আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু, আশা করি আল্লাহর অশেষ মেহেরবানী ও দয়ায় আপনারা প্রত্যেকেই ভালো আছেন ‘ আজকের পোস্টটিতে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে লিখব ইনশাআল্লাহ। বিষয়টি হচ্ছে সঠিকভাবে স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম এবং স্বামী স্ত্রীর সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি সম্পর্কে । আমাদের বিবাহিত জীবনকে আল্লাহ রাব্বুল আলামীন একে অপরের জন্য তাদের যৌন তৃপ্তি করার জন্য একে অপরকে হালাল করেছেন।

তাই আজকে আমরা জানবো স্বামী স্ত্রী সহবাসের নিয়ম এবং স্বামী স্ত্রীর সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি যা আমাদের অবশ্যই জানতে হবে । আর এই সুন্নতগুলো আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওসাল্লাম তিনিও পালন করেছিলেন ।

তাই আমাদের রাসূলের জীবনযাপন উনি কিভাবে তার জীবন যাপন করেছিলেন ঠিক আমরাও তার উম্মত হয়ে আমরাও চেষ্টা করবও ওনার মত আমাদের জীবনটাকে সুন্নত তরিকায় এবং আল্লাহর পথে চলার জন্য তাই চলার দেরি না করে আমাদের আজকের গুরুত্বপূর্ণ পোস্ট টিতে চলে যাওয়া যাক আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম । স্বামী স্ত্রী সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি জেনে নিন সে সম্পর্কে।

 

সঠিকভাবে স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম স্বামী স্ত্রী সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি
সঠিকভাবে স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম স্বামী স্ত্রী সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি

 

স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম ও স্বামী স্ত্রী সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি

আজকের এই পোস্টটি মুসলিম ভাই ও বোনদের নিকট অনুরোধ রইলো শেষ পর্যন্ত পোস্টটি পড়বেন। আশা করি এই পোস্ট টি পড়ে যুবক যুবতী ভাই ও বন্ধুর জন্য খুবই করবে , কারণ সহবাস করার সঠিক ও সুন্নতি নিয়ম সম্পর্কে জানে না যেগুলো না জানার কারণে মানুষ অহরহ পাপ কাজ করে চলেছে । এর সঠিক ব্যবহার পদ্ধতি না জানার কারণে শিকার হচ্ছে অনেক রোগ ব্যাধির । সুতরাং আজকের এইপোস্ট টিতে স্ত্রী সহবাসের সঠিক ও সুন্নতি নিয়ম সম্পর্কে আলোচনা করবো ।

আর পড়ুনঃ সহবাসের নিয়ম নীতি । সহবাসের ৩০টি পদ্ধতি ও মাসায়েল জেনে নিন

স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম

সহবাসের সঠিক নিয়ম হল স্ত্রীর নিচে থাকবে , আর স্বামী থাকবে অপুরি ভাগে এবং এই ওপরে ভাগ থেকেই সহবাস করবে । মহান আল্লাহ তালা পবিত্র কোরানে সূরা আরাফের ১৮৯ আয়াতে বলেছেন । অতঃপর যখন পুরুষ তাকে ছেয়ে ফেলেছে তখন সে এক লঘু গর্ভধারণ করেছে , এবং সেটা নিয়ে সে চলাফেরা করেছে ।

বর্তমান সময়ে ডাক্তারগণ এ কথা বলে থাকেন যে স্ত্রী নিচে থাকবে আর স্বামী উপর থেকে সহবাস করবে । তাতে সঠিকভাবে গর্ভধারণ হবে । স্ত্রী যদি স্বামীর ওপরে ভাগে থাকে ওপর থেকে সহবাস করে । এমত অবস্থায় যদি স্বামীর বীর্যপাত হয়ে যায় তাহলে চিকিৎসা বিজ্ঞানীদের মতে তখন সম্পূর্ণ বীর্য বের হতে পারে না । ভিতরে অনেকটা থেকে যায় ,  অথবা বীর্য মূত্র থলিতে চলে যাই ।

যার ফলে অনেক জটিল সমস্যার সৃষ্টি হয় এবং সেখানে পাথর হওয়ার মতো ঘটনাও ঘটে । এছাড়াও আরো নানান রোগ হওয়ার আশঙ্কাও থাকে ।

স্বামী স্ত্রী সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি । কি কি

প্রিয় দর্শক এখন আমরা জানবো স্বামী স্ত্রী সহবাসের ১২ টি সুন্নত পদ্ধতি গুলো কি কি । স্বামী স্ত্রী সহবাসের ১২ টি সুন্নত পদ্ধতি গুলো আমরা নিচে আপনাদেরকে বর্ণনা করে জানিয়ে দিলাম আশা করছি মনোযোগ সহকারে পড়বেন ।

০১। সঠিকভাবে স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম এর মধ্যে স্ত্রীকে সহবাসের আগে ভালো করে দাঁত ব্রাশ করে নেওয়া বা মিসওয়াক করে নেওয়া অন্যতম। 

০২। সহবাসের আগে স্বামীকেও ভালো করে দাঁত ব্রাশ বা মিসওয়াক করে নিতে হবে । বর্তমানে অনেক যুবক সিগারেট বা কোনো বদ নেশার সঙ্গে যুক্ত , তাই এভাবে স্ত্রীর কাছে যাওয়া ঠিক নয় ।

আর পড়ুনঃ- {কাজ হবেই} স্বামী স্ত্রীর ভালোবাসা বৃদ্ধির দোয়া । স্বামী স্ত্রীর দোয়া সম্পর্কে জানুন

০৩। স্বামী স্ত্রী সহবাসের পূর্বে ভালো করে অজু করে নিতে হবে ।

০৪। বিসমিল্লাহ বলে অর্থাৎ সহবাসের দোয়া পড়ে শুরু করতে হবে ।  আর এটা মুস্তাহাব সহবাসের দোয়াটি হল

بِسْمِ اللَّهِ ، اللَّهُمَّ جَنِّبْنَا الشَّيْطَانَ ، وَجَنِّبْ الشَّيْطَانَ مَا رَزَقْتَنَا

বাংলা উচ্চারণ : বিসমিল্লাহি আল্লাহুম্মা জান্নিবনাশ শায়ত্বানা, ওয়া জান্নিবিশ শায়ত্বানা মা রাজাক্বতানা।

অর্থ : ‘হে আল্লাহ! তোমার নামে আরম্ভ করছি। তুমি আমাদের নিকট হতে শয়তানকে দূরে রাখ। আমাদের যে সন্তান দান করবে (এ মিলনের ফলে)— তা থেকেও শয়তানকে দূরে রাখো।’

০৫। স্বামী স্ত্রী একে অপরের সুগন্ধি জাতীয় জিনিস বা আতর লাগিয়ে নেবে ।

০৬। সহবাসের সময় কেবলা মুখী হয়ে সহবাস করবে না ।

০৭। সহবাসের সময় একেবারে উলঙ্গ হবে না যদি তৃপ্তি না আসে তবে উপরে কোনো চাদর বা কাপড় দিয়ে ঢেকে রাখবে ।

০৮। বীর্যপাত হয়ে গেলেই সাথে সাথে স্ত্রীর ওপর থেকে নেমে পড়বে না ‘ বরং কিছু সময় তার ওপর শুয়ে থাকবে আবার পুরো শরীরের ভরও স্ত্রীর ওপর দেবে না । যাতে করে সঙ্গিনীর কষ্ট না হয় । এটা খেয়াল রাখাও সুন্নত এবং সঠিকভাবে স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম এর মধ্যে একটি। 

০৯। কোনভাবে স্ত্রীর বায়ুপথে অর্থাৎ মলত্যাগের রাস্তায় সঙ্গম করবে না , কারণ এটা মহাপাপ যা কোরান ও হাদিসে কঠিনভাবে নিষেধ করা হয়েছে ।

চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এর ফলে উভয়র কঠিন রোগ হবার সম্ভাবনা থাকে । বার বার বায়ু পথের সঙ্গমের ফলে তা ঢিলে হয়ে যাওয়ার কারণে টয়লেট যাওয়ার আগেই কাপুর নষ্ট হয়ে যেতে পারে ।

১০। কোনো অবস্থাতেই নেশা জাতীয় খাদ্য বা পানীয় পান করে সহবাস করা যাবে না । কারণ এর ফলে বীর্যের গঠন ঠিক থাকে না ফলে সহবাসে স্বামী স্ত্রী কেউই পূর্ণ তৃপ্তি পাবে না ।

১১। কারো সামনে সহবাস করবে না , এমনকি নিজের আড়াই তিন বছরের শিশুর সামনেও নয় ।

১২। স্ত্রীকে পরিপূর্ণ তৃপ্তি দান করার পূর্বেই বিচ্ছিন্ন না হওয়া , এবং স্ত্রীর হায়েজ ও নেফাজের সময় সহবাস না করা হচ্ছে সঠিকভাবে স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম। 

সহবাসের দোয়া ভুলে গেলে কি করবেন

সহবাসের দোয়া ভুলে গেলে পরবর্তীতে যে সন্তান জন্ম হয় শয়তান কি ক্ষতি করবে এ ধরনের কোনো তথ্য পাওয়া যায়নি বা এ ধরনের কোন তথ্য হাদিসেও নেই বরং মনীষী থেকে পাওয়া যায় । আল্লাহ সন্তানকে শয়তান থেকে হিফাজত করবেন, এ আশায় নিয়মিত এ দোয়াটি পড়ে নেয়া জরুরি।

‘শয়তান ক্ষতি করতে পারবেনা’র ব্যখ্যা

উল্লেখিত হাদিসে রাসুল (সা.) বলেছেন, ‘শয়তান তার ক্ষতি করবে না’— (لَمْ يَضُرَّهُ شَيْطَانٌ أَبَدًا ) এর বিভিন্ন অর্থ বর্ণনা করা হয়েছে। কেউ বলেছেন, এ সন্তানটি নেককারদের অন্তর্ভুক্ত হবে; যার ওপর শয়তানের কর্তৃত্ব থাকবে না।

আবার কেউ বলেছেন, শয়তান তাকে পরাস্ত করতে পারবে না। অথবা শয়তান তাকে কুফরির মাধ্যমে গোমরাহ করতে পারবে না।

আর পড়ুনঃ- দ্রুত বীর্যপাতের ১০০% সমাধান । দ্রুত বীর্যপাত থেকে রক্ষা পাওয়ার উপায়

কাজি আয়াজ (রহ.) বলেছেন, ‘তার ক্ষতি করতে পারবে না’ এর অর্থ কেউ বলেছেন- শয়তান তাকে পরাস্ত করতে পারবে না। কেউ বলেছেন, জন্মের সময় ও অন্যান্য সন্তানের বিপরীতে— শয়তান তাকে খোঁচা দেবে না।

তিনি আরও বলেন, তবে সব ধরনের ক্ষতি, শয়তানি ওয়াসওয়াসা ও পথভ্রষ্টতা থেকে সে সুরক্ষা পাবে— এ অর্থ কেউ করেন নি। (ইমাম নববি (রহ.) ‘সহিহ মুসলিমের ব্যাখ্যগ্রন্থে’ বিষয়টি উল্লেখ করেছেন।)

উপসংহারঃ-স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম । স্বামী স্ত্রী সহবাসের ১২টি সুন্নতি পদ্ধতি

সর্বশেষ বলা যায় যে, স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম এবং স্বামী স্ত্রীর সহবাসের ১২ টি সুন্নতি পদ্ধতি সম্পর্কে আজকের এই আর্টিকেলে আপনাকে আমরা ভেঙ্গে ভেঙ্গে এবং বিস্তারিতভাবে আমরা জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি , যে আপনি কিভাবে স্ত্রী সহবাসের পরিপূর্ণ তৃপ্তি অর্জন করবেন এবং আপনার সঙ্গীকেও কিভাবে পরিচিত পরিপূর্ণ তৃপ্তি প্রদান করবেন ।

এবং আমরা এও আলোচনা করেছি যে স্ত্রী সহবাসের বারটি সুন্নত পদ্ধতি সম্পর্কে আজকের এই আলোচনা থেকে আপনার অবশ্যই স্বামী স্ত্রী সহবাসের ১২ টি সুন্নতি পদ্ধতি সম্পর্কে জেনেছেন , এবং স্বামী স্ত্রীর সহবাসের দোয়াও আমরা নিচে বর্ণনা করেছি । তাই আজকের আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না এবং আপনাদের যদি কোন মতামত থেকে থাকে তাহলে আমাদের অবশ্যই জানাবেন এবং আমাদের সাইটটিকে নিয়মিত করবেন ধন্যবাদ ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

One Comment