{আপডেটেড দাম} সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪

সিঙ্গার সেলাই মেশিনের দাম আজকে আপনি জানতে পারবেন। ইহা দ্বারা কি কি কাজ হয় এবং বিভিন্ন ধারণের কাজ সম্পর্কে জানতে পারবেন। এবং কিস্তিতে আপনি কত টাকায় কিনতে পারবেন। তো চলুন কথা না বাড়িয়ে সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪ সম্পর্কে আলোচনা করা যাক।

{আপডেটেড দাম} সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪
{আপডেটেড দাম} সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪

বাংলাদেশ সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪ price

বর্তমানে বাংলাদেশে বিভিন্ন কোয়ালিটির সিঙ্গার সেলাই মেশিন দেখতে পাবেন এবং বিভিন্ন কোম্পানির সেলাই মেশিন বাজারে চলমান আছে। এসব কোম্পানি অনুযায়ী মেশিন গুলোর বিভিন্ন রেটের হয়ে থাকে।

বর্তমান সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪ আপনার ৬,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে

আরো পড়ুন: ওয়ালটন চার্জার ফ্যান বাংলাদেশ প্রাইস – ওয়ালটন চার্জার ফ্যানের দাম ২০২৪

SINGER সেলাই মেশিন bd price 202

অপরদিকে আপনি যদি চান তাহলে আপনি একটু বেশি টাকা খরচ করে ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে একটি ভাল সেলাই মেশিন কিনতে পারবেন এবং যা দিয়ে আপনি যেকোনো কাজ অনায়াসে করতে পারবেন।

পুরাতন সেলাই মেশিনের দাম

আপনি যদি পুরাতন সেলাই মেশিন কিনতে চান তাহলে আপনাকে পুরাতন শোরুমে যেতে হবে।  এই পুরাতন সেলাই মেশিন গুলোর দাম সাধারণত চার হাজার থেকে পাঁচ হাজার টাকা।

আরো দেখুন: ২০২৪ সালে ফিলিপস চার্জার ফ্যানের দাম বাংলাদেশে কত বিস্তারিত জানুন

জুকি সেলাই মেশিন দাম বাংলাদেশ

যদি জুকি সেলাই মেশিন দিয়ে আপনি বিভিন্ন ধরনের কাজকর্ম করতে চান রাহলে এই মেশিনটি আপনি নয় থেকে দশ হাজার টাকায় পেয়ে যাবেন।

গার্মেন্টস সেলাই মেশিনের দাম

আপনি গার্মেন্টস সেলাই মেশিন কিনতে পারবেন সাধারণত নয় থেকে দশ হাজার টাকায়। অপরদিকে আপনি যে গার্মেন্টস মেশিন কিনতে চান সে মেশিনটির নাম হচ্ছে পোর্টেবল।  আপনি ১৫ থেকে ২০ হাজার টাকায় পেতে পারেন আর এটি কারেন্ট দিয়েও চলে এবং বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্র দিয়েও চলে। যেমন অ্যাডাপ্টার থেকে শুরু করে বিভিন্ন ব্যাটারি জনিত ইলেকট্রনিক যন্ত্র।

পড়ুন: মেট্রোরেল রচনা । Class 3,4,5 । ১০০০ শব্দে মেট্রোরেল রচনা ।

সেলাই মেশিনের দাম কত ২০২৪?

  • Machine. ৳ ৭৫০ ৳ ৯০০ বিস্তারিত 16%
  • Handy Stitch Handheld Sewing
    Machine SM-202A. ৳ ৯৫০ ৳ ১,২৫০ …-24%
  • Mini Sewing Sewing Machine. ৳ ১,২৯০ বিস্তারিত Electric 5-in-1
  • Two Speed Mini Machine 4-in-1 Kit with Padel. ৳ ২,৩৫০ বিস্তারিত FHSM-201
  • Mini Size Sewing Machine Motor. ৳ ১,০৯৯ ৳ ১,২৫০-12% 150W Sewing

কিস্তিতে সিঙ্গার সেলাই মেশিন

আপনি চাইলে কিস্তিতে সেলাই মেশিন গুলো কিনতে পারেন। এতে আপনি আস্তে আস্তে টাকা শোধ করতে পারেন এবং সেলাই মেশিন গুলো আপনি চাইলে কিছু টাকা দিয়েও কিনতে পারেন এবং যার জন্য আপনাকে প্রত্যেক মাসে কিছু কিছু টাকা অর্থ প্রদান করতে হবে।

আপনি যদি এই কম দামে মেশিনগুলো কিনতে চান তাহলে আপনাকে কিস্তির মাধ্যমে নিতে হবে। আপনাকে কিছু লাভ দিতে হবে যার ফলে আপনি মেশিনটি কিনতে পারবেন এবং আপনার কাজ সম্পাদন করতে পারবেন।

আসল সিঙ্গার সেলাই মেশিন চেনার উপায়

আপনি যদি আসল সিঙ্গার মেশিন কিনতে চান তাহলে আপনি সিঙ্গার মেশিন কিভাবে চিনবেন তার নিয়ম নিচে দেওয়া হল।

আপনি সেখান থেকে পড়ে এবং বুঝে আপনি মেশিনগুলো কিনতে পারেন তাহলে চলুন  কিভাবে আপনি চিনবেন।

আপনার আসল সিঙ্গার সেলাই মেশিনের সিরিয়াল নম্বর সনাক্ত করতে হলে আপনাকে কিছু নির্দিষ্ট জায়গায় দেখতে হবে:

  1. নতুন মেশিন: নতুন মডেলের সেলাই মেশিনগুলির সিরিয়াল নম্বর সাধারণত চালু/বন্ধ সুইচের কাছে অবস্থিত। এটি সাধারাণত মেশিনের পাশের বা পিছনের দিকে থাকে।
  2. পুরানো মেশিন: পুরানো সেলাই মেশিনের সিরিয়াল নম্বর সাধারাণত সামনের প্যানেলে একটি ছোট প্লেটে থাকে। এটি মেশিনের সামনে বা পাশের অংশে দেখা যেতে পারে

একবার সিরিয়াল নম্বর পাওয়ার পর, আপনি সিঙ্গার কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে অথবা তাদের কাস্টমার সার্ভিসে যোগাযোগ করে মডেল তৈরির তারিখ নির্ধারণ করতে পারবেন। আসল সিঙ্গার মেশিন সাধারণত সিরিয়াল নম্বরের ভিত্তিতে মডেল এবং উৎপাদনের তারিখ নির্ধারণ করতে সাহায্য করে।

সেলাই মেশিনের উপকার

আমি সেলাই মেশিন দিয়ে বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন তার মধ্যে উল্লেখযোগ্য হল কাপড় সেলাই করতে প্রথমে আপনাকে মেশিন প্রয়োজন হয়। এ মেশিন দিয়ে আপনি সেলাই করতে পারেন। বলতে গেলে কোন কাপড়-চোপড় টাইট করতে গেলে প্রথমে সেলাই মেশিনের দরকার হয়ে পড়ে। বলতে গেলে সেলাই মেশিনের গুরুত্ব অপরিসীম। আপনি এই সেলাই মেশিন বিভিন্ন দোকানেই পেয়ে যাবেন সেখান থেকে আপনি কিনে নিতে পারেন এবং ছেলেদের কোন কাপড় টিশার্ট এবং বড় ছোট হলে সেগুলো সেলাই করে ছোটখাটো বানানো যায় এবং ঢিলা হলে সেগুলো টাইট ফিট করা যায় বলতে গেলে ছেলে মেশিনের উপকার অনেক রয়েছে।

উপসংহার

উপরোক্ত আলোচনা থেকে আমরা এই বুঝতে পারলাম যে সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪ এ আপিনি ১৫ হাজার থেকে বিশ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন এবং এই মেশিনগুলো অনেক ভালো হয় এবং আপনি যেকোন কাপড় সেই মেশিন দিয়ে সেলাই করতে পারবেন। এবং আপনি যদি এই মেশিনগুলো কিনতে চান তাহলে আপনাকে কিস্তির মাধ্যমে নিতে হবে এবং যার ফলে আপনি মেশিনটি কিনতে পারবেন এবং আপনার কাজ সম্পাদন করতে পারবেন।

অপরদিকে আপনি পুরাতন সেলাই মেশিন কিনতে পারেন সেগুলো কম টাকায় পেয়ে যাবেন চার থেকে পাঁচ হাজার টাকা। এবং সেগুলো আপনি নিতে পারবেন।

আপনি এখন সেলাই মেশিন কিভাবে কিনবেন সেগুলো আপনারা বুঝতে পেরেছেন।

আশা করি আপনি সবকিছু এখন ক্লিয়ার যে সিঙ্গার সেলাই মেশিন এর দাম ২০২৪ এবং আপনি কোথায় থেকে পাবেন। তো আজ এ পর্যন্তই। আপনাকে এতক্ষন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply